ঢাকা, মঙ্গলবার, ১৪ মে, ২০২৪

হেলেনা জাহাঙ্গীর-পরীমনিসহ ৮ জনের ব্যাংক হিসাব তলব

আওয়ামী লীগের উপকমিটি থেকে সম্প্রতি বাদ পড়া হেলেনা জাহাঙ্গীর ও চিত্রনায়িকা পরীমনিসহ আট জনের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। ব্যাংকগুলোকে তিন দিনের মধ্যে তাদের অ্যাকাউন্টের লেনদেনসহ যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়েছে। বুধবার (১১ আগস্ট) বেসরকারি ব্যাংক সূত্রে এ তথ্য জানা যায়।


যে আটজনের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য তলব করা হয়েছে তারা হলেন- হেলেনা জাহাঙ্গীর, পরীমনি, কথিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা, মরিয়ম আক্তার মৌ এবং প্রযোজক নজরুল ইসলাম রাজ। চিঠিতে পরীমনির পুরো নাম শামসুন নাহার স্মৃতি উল্লেখ করা হয়েছে।


ওই চিঠিতে আরও তিনজনের তথ্য চাওয়া হয়। তারা হলেন- রোজিনা আক্তার, তার ঠিকানা উল্লেখ করা হয়েছে বরিশালের বানারীপাড়া ও ঢাকার মোহাম্মদপুরের নেয়ামত উল্লাহর দুই ছেলে, সালেহ চৌধুরী ওরফে কার্লোস এবং মিশু হাসান।


জানা যায়, একটি গোয়েন্দা সংস্থার অনুরোধে তাদের ব্যাংক অ্যাকাউন্টের তথ্য চেয়েছে বিএফআইইউ। এক্ষেত্রে অ্যাকাউন্ট খোলার ফরম, শুরু থেকে লেনদেন বিবরণী, কোনো ধরনের সঞ্চয় বা ঋণ হিসাব থাকলে তার যাবতীয় তথ্য পাঠাতে বলা হয়। এসব তথ্য পর্যালোচনায় কোনো অসঙ্গতি পেলে আইন শৃঙ্খলাবাহিনী পরবর্তী ব্যবস্থা নিবে। শিগগিরই আরও অনেকের তথ্য চাওয়া হবে বলেও জানা যায়।

ads

Our Facebook Page